অবহেলিত কবিতায় দন্দশূক
- হিরন্ময় সরকার - তিক্তকন্ঠ ২০-০৪-২০২৪

প্রথম সেই কবে যে নিশেষ হয়ে ছিল রচিত কবিতার মিশুকে উপমা,
আজকাল কবিতাচক্র সাথে ভাবের অন্তমিলের ভিষন দন্দশূক বিবর্ণ ছাপ।

অবহেলিত কবিতার কভারের উইপোকার মাতাল প্রণয় রাজত্ব,
কবিতার যৌবনকণ্টক জোয়ার শুকিয়ে ধুলির পশরে ক্রন্দিত শিশুর গড়াগড়ী।

অস্তিত্ববাদের জোর বিবাদে কবিতা আাজ সংসয়বাদের কবলে,
কাল্পনিক কবিতার এক জীবন্ত সনজীবনীর বাস্তবিক মুড়তা।

উষ্ণীয় সামুদ্রিক স্রোতোবহা বিপরীতে কবিতার বিভৎস খাতে আনাবশ্যক প্রবাল,
কবিতার প্রাণ যোদি প্রকৃতি হয় তেবে আজ সেখানে প্রবল টর্নেডো -র্ঘুনিঝড়।

বেনামী সরণার্থী শিবিরে কবিতার ক্ষিপ্র রাজনীতির আবল তাবল সরল অংক,
কবিত্বশক্তির লড়াইয়ে ফিরিবে শুভদিন আসবে তোর দোবতার বরে।

গাথিবে নতুনত্বের মালা জীবনবেদ কবিতার তরে।


(৩০শে আষাঢ় ১৪২৫ বাং -মেডিকেল কলেজ, সাতক্ষীরা।)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

hironmoysarkar
২০-০৫-২০১৯ ১৯:২৯ মিঃ

hironmoysarkar
১৭-০৫-২০১৯ ১৮:৫৩ মিঃ

✋✋✋✋✋

hironmoysarkar
১৭-০৫-২০১৯ ১০:৩২ মিঃ