নারী
- সৈয়দ রাকিব ১৯-০৪-২০২৪

সম্মান সোতো নিজের অর্জিত অহংকার,
আসেনা অর্ধনগ্ন শরীরে,
নারী মানে মা,বোন কিংবা বধূ, আমার ভালোবাসা
লাঞ্ছিত হয় নিজেদের ভুলে।
ইসলাম আমার ধর্ম, আমার পরিপূর্ণ জীবন ব্যবস্থা
নর নারী উভয়কে দিয়েছে সম্মান, মর্যাদা।
বোরকা পরলে বোন, হবেনা অধিকার হরণ,
বেড়ে যাবে সম্মান, নিরাপদ থাকবে তুমি।
কলের ধূলায় হারিয়ে যাবো, এসেছিলাম যেমন করে
বিচার দিবসে, আল্লাহর কাছে হিসাব দিতে হবে।
স্বাধীনতা,অধিকার সম্মান, অহংকার কি দেইনি ইসলাম?
শত খুঁজলেও পাবেনা তুমি যা দিয়েছে ইসলাম।
শিয়ালে তো চাইবেই মুরগীর স্বাধীনতা,
অন্যথায় কিভাবে করবে শরীরের অমর্যাদা।
দামী পণ্য,স্বর্ণালংকার কে রাখে বাহিরে?
সবাইতে রাখে লুকায়িত করে,
নারী তুমি দামী,সম্মানের চেয়েও সম্মানী
কেনো নর্দমায় ডুব দিয়ে আনবে রোগ জীবাণু পবিত্র শরীর জুড়ে।
তাকিয়ে দেখো তাঁদের পানে,
যারা সম্মান চেয়েছে বহুগুণ করে
ধর্ষিত,অপদস্থ, অসম্মানিত,লাঞ্ছিত হয়েছে কিভাবে।
বলেছেন যারা পর্দা মানে নারীর অসম্মান,
সুযোগে তাঁরা করে নারীকেই ধর্ষণ।
কেনো তুমি অন্যের কথায় লাফাবে,
জ্ঞান,মেধা কি নেই তোমার মাঝে
বিচার বুদ্ধি দিয়ে তবেই চলবে।
https://www.bangla-kobita.com/syedrakib/nari/

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।