মুখ চিত্র
- হিরন্ময় সরকার - তিক্তকন্ঠ ১৯-০৪-২০২৪

যমকালো মেঘের আড়ালে ক্ষণিক আলোয় দেখা মিলল
তোমার সুপ্ত সে মুখ চিত্র।
প্রতিটি মুহূর্তে ক্ষুদ্র যে প্রয়াস ছিল,
মনের দৃশ্যপটে তা তোমারি সে মুখ চিত্র।

বিমোহিত মুহূর্তকাল গধুলী রঙে মেঘধনু মাঝে খুজে পেলাম ;
তোমার কাল্পনিক মুখ চিত্র।
দেয়াল ঘড়িতে যখনি মধ্যো রাতি ঢংঢং ঘন্টা বাজলোই,
নতুন ভাব চিত্রায়িত হয় তোমার মুখ চিত্র।

গভীর রাত্রিযাপন শূন্যময় বিছানা-চাদোরের;
আলিঙ্গনাবদ্ধ মোহিনী তোমার মুখ চিত্র।
কতশত রাত্রি ভর হলো আঁকা তোমার মুখ চিত্রপট,
বাস্তব্য তুমি তো আমার অস্পরশনীয় মুখ চিত্র।


(বাংলা ৮ই জ্যৈষ্ঠ ১৪২৫ - মুন্সিপাড়া,সাতক্ষীরা।)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

hironmoysarkar
৩০-০৫-২০১৯ ১০:১৯ মিঃ

❗❗❗❗❗❗❗❗

hironmoysarkar
২০-০৫-২০১৯ ১৯:৩০ মিঃ

hironmoysarkar
১৮-০৫-২০১৯ ০৮:১০ মিঃ