ভালবাসা একধরনের চৌর্যবৃত্তি.
- আকছার মুহাম্মদ - নিরাশ্রয় পাঁচটি আঙুল ১৯-০৪-২০২৪

ভালবাসা একধরনের চৌর্যবৃত্তি...

কেউ সজ্ঞানে - কেউ অজ্ঞানে, কেউ বা হেসেখেলে, অনেকে স্বযতনে তার মন চুরি হতে দেখে................!

সে হাসে, হাসায় - কেউ কাদে, কাদায়
আবার অনুদানে, কেউ তৃপ্ত হয়;
কেউ খুঁজে শান্তি, কেউ পায় স্বস্তি।

সুনিপুণ বিনিময়ে, আপেক্ষিক স্বপ্নে, বিশাল আশায়, জাগতিক করুনায় দাঁড়িয়ে থাকে........
কেউ চেয়ে দেখে চলে গেছে সর্বস্ব
কেউ হারায় খ্যাতি, কেউ সেলিব্রিটি!

কারো দর্শনের মধুকৃত স্বাদ, মনোহর -
কারো দংশন'র জ্বালা জ্বলে রোরুদ্যমান কাষ্ঠে, নিশ্বসিত।
ঘৃণায় মুখ লুকায়ঃ চোখের জল বাষ্প হয়ে উড়ে আকাশে, হয় ঘুর্ণিঝড়, হারিকেন..
অগ্নিগিরি লাভায় জ্বলে নগর নাগরিক।

কারো বুক প্রসস্থ হয়ঃ ক্রাইষ্ট দ্য রিডিমার
শীতল পাঠির গ্রাম বাংলার সুখ, কৃষাণীর ষান্মাসিক উৎসব, সিজদার কপাল।

ভালোবাসা , ভালোলাগায় গড়াগড়ি করে তক্তে। তখন কিছুই করার থাকেনা....
পথিক কিংবা পথের ;
গল্প কিংবা কবিতার ;
কাগজ কিংবা কলমের ;
সৈরাচার, গণতন্ত্র, রাজা, সম্রাট জালেম বন্য ইয়াজিদের ;
কারো থামানোর সাধ্য নাই, তাইতো

প্রেমিক, সেতো গুয়েন্তানামবে কারাগারে নির্যাতিত একটু কবর, ভাসমান জান্নাতের নাম ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।