আন্তঃহারা ভালোবাসা
- উমাশঙ্কর মন্ডল - ভালোবাসার সপ্তসুর ২৫-০৪-২০২৪

হারিয়ে গেল সে
এক অজানা বৃষ্টি ভেজা রাতে,
খুঁজে ফিরলাম এখান ওখান
ফিরলো না তবু শেষ সংরাগে।

এই প্রখর রোদে রাজি ছিলাম
আমি হতে লাল হলদে সূর্যাস্ত,
এতো ভূঁইয়ের মাঝে দিতে পারলাম না
তোমারে ভালোবাসার জায়গা পর্যাপ্ত?

দিনের শেষে পাখি হয়ে উড়ে গিয়ে
চেয়েছিলাম হতে গোধূলি লগ্ন,
তুমি এতো সুখের কিলবিলে ভিড়ে
থাকলে আত্মহারায় মগ্ন।

ধরো হটাৎ যদি ডেকে ওঠো
ঐ মধুর ম্লান স্বরে,
কেমনে মুখ ফিরিয়ে রাখি বলো
বকগুলোও যে চিনে পথ ফিরছে ঘরে।

হাত বাড়ালেই দেখতে পাবে
বালির শরীরে এক ব্যাপক মরুভূমি,
নিঃসঙ্গ হৃদয়ে মুহূর্তের স্পর্শ
তবুও কি ফিরবে না তুমি?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।