চাকরি নামের দাসত্ব
- মোঃ মোশফিকুর রহমান - নিঃসঙ্গ কবির কবিতা ২৯-০৩-২০২৪

এখন আমি চাকরি করি
অনেক ঘামে কেনা,
সকাল-সাঁঝ কখন হয়
আশা হয়না বোনা!
তোমার সাথে কথা হয়না
মধুর সুরে সুরে,
আমি এখন মানুষ নই
মানবতাহীন এই ভূয়ে।

আমি এখন চাকরি করি
নিবন্ধিত আজ চাকর,
নিজের মতো কাজ হয়না
বসের রোজ খাই ফাঁপর!
মাসের শেষে বেতন মেলে
ভুর্তুকীতেই যায় চলে,
আমরা থাকি অনাহারেই
দালালদের পেটটা ফোলে।

আমরা যারা বেসরকারি চাকরি করি
বড় কষ্টে এখন আছি,
একটু খানি কৃপা কর
আজ না হয় একটু বাঁচি!
বিশ্ব মাঝে এই মিনতি
শুনেছ ওহে বিবেকবান,
মুক্ত কর এ দাসত্ব
থামাও এই করুণ গান।


১৯-০৫-২০১৯
রাত ৭.৩ ০ মিনিট
কলারোয়া

প্রকাশ ঃ ২১.১৭
১৯-০৫-২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।