"প্যারাসিটামল " -শুধু ওষুধ নয় একটি শিক্ষা
- ফয়জুর রহমান সজীব - স্বপ্ন ও ভালোবাসা ২৯-০৩-২০২৪

ভালোবাসো?
তাহলে হার্ট অ্যাটাক তো হবেই।
কেননা সমতার নেশায় দেশ
তুমি বেচারা মনভুলো
ভাবনায় হবে শেষ।
তবে শিখতে পারো 'সিপিআর '
এম্বুলেন্স কল করে
বুকে চেপে-
মুখে শ্বাস দিয়ে
বাঁচাতে পারো তাকে,
অন্যের তরে,
এটা ছাড়া কি বা আছে
যা তোমার করার?

জীবন অর্থহীন,
তাই দুহাতে খরচ কর
নিজের হৃদপিণ্ড বেঁচে দিয়ে
কিছু টাকা নিকোটিন শলাকায় জ্বালিয়ে
আর কিছু দিয়ে প্রেমিকার জন্য এক গুচ্ছ সূর্যমুখী কিনে
দিনের প্রান্তিকে তার পথ আগলে দাঁড়াও
বল, ভালোবাসা ছাড়া এ জীবন অর্থহীন
বল, তুমি ছাড়া এ জীবন অর্থহীন।
যদি কপাল ভালো হয় তাহলে
সেটাই হবে শেষ শলাকা
নতুবা প্রেমিকা অন্য সূর্য পানে মুখ ফিরে চাইবে।


কষ্ট পেয়ে তুমি কাঁদবে
কাঁদতে কাঁদতে শরীর লবণাক্ত হবে,
পাগল হয়ে যাবে
হাসতে হাসতেও কাঁদবে,
আবারো শরীর লবনাক্ত হয়ে যাবে,
এটাই স্বাভাবিক
আমরা এভাবে স্বাভাবিক নই
কি ভয়াবহ আমরা এভাবে অস্বাভাবিকভাবে স্বাভাবিক?


স্বাগতম কবি-
এখানে সময় স্থবির,
এখানে ভাবনা স্থবির,
ভাবতে পারাটাও কঠিন
তোমাকে ঘিরে লাস্যময়ী ললনারা
জাহান্নাম নিয়ে দন্ডায়মান,
শুধু বুঝে ফেলো এটুকুই।
ভালোবেসে নীরবে নাম লিখা ভালো,
প্রকাশ করা মানেই অথৈ জলে ডুব সাঁতার,
যেখানে তুমি সাঁতার না জানা নাবালক,
তবেই তোমাকে আর ব্যার্থ প্রেমের কাব্য বুকে নিয়ে
যুগ যুগ মৃত্যুর অপেক্ষা করতে হবে না।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

fayzurrahmansojib
২১-০৫-২০১৯ ১৪:৪৪ মিঃ

এটা কবিতা না,মোটিভেশন