অর্পন চৌহান
- অর্পন চৌহান - আপ্লুত কন্ঠের জয় গান ১৮-০৪-২০২৪

ব্যাধিগ্রস্থ সমাজ

লেখক : অর্পন চৌহান।

ব্যাধি গ্রস্থ আমাদের সমাজ
করছে অনেকে শাসন ;
ছুটছে তারা নিজের স্বার্থে
জোগাতে তাদের আসন ।

নিজের স্বার্থ উদ্ধারে করে যাচ্ছে
অনেক ধরনের কাজ ;
সমাজে তাদের নেই কো সম্মান
নেই কি তাদের লাজ ।

ধনীরা আরোও ধনী হচ্ছে
গরীবেরা হচ্ছে গরীব ;
তাদের কথা বিবেচনা করেছিলো
সচল আর্থ-সামাজিক জীব !

যার নাই কোনো কিছু সে বোঝে
অভাব কি জিনিস ;
অর্থ চিন্তায় নিদ্রিতরা জাগ্রত হও
নইলে তারা হবে ফিনিস ।

জন্ম থেকে মৃত্যু পর্যন্ত তারা
কষ্ট করে যাচ্ছে ;
কষ্টের বিনিময়ে সুশীল সমাজ থেকে
তারা কি বা পাচ্ছে !

অবজ্ঞা, হিংসা, ক্রোধ, স্বার্থপরতা
দম,শম এবার কর দূর ;
থাকতে দাও তাদেরকে শান্তিতে
যেন থাকে সুখে ভরপুর ।


৭ই জৈষ্ঠ্য ১৪২৬ বঙ্গাব্দ

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।