অপেক্ষায় যার
- সেলিম রেজা ২৯-০৩-২০২৪

এইতো সেদিন ভালোবাসা এসেছিল
নবীন বিরহে কেঁদেছে বুকে জড়িয়ে
সান্ত্বনার ছলে জল চোখে তাকাতেই
প্রথম বিস্ময় অবনত দৃষ্টি
অভিযোগের পাহাড় ভাঙে;
জঞ্জাল-ঊর্ণাজাল ছিন্নভিন্ন করে-
সময়ের পাতা ঝরে, পলাতক কালপেঁচা
পুরোনো দিনের দিগন্ত মাড়ানো পদচিহ্ন
যেন কোমল মনে বিশ্বাসের ভিত্
কফির পেয়ালা হাতে স্বপ্ন;
অব্যাক্ত কথাগুলোও সরব
নিঃশব্দে অধরের কোলে এলানো মাথা
স্তব্ধতা ভাঙতে সহস্র চুমো লোমকুপ বুকে
ভুলে গেলে, ভুলে যেও এলোমেলো কথা
পা বাড়িয়ে যাওয়ার পথে তবুও বলে গেলে
আসা হবে না আর, অপেক্ষায় থাকতে যার…

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।