বাংলার রেনেসাঁ
- শাবলু শাহাবউদ্দিন - নাম না জানা ২০-০৪-২০২৪

শত শত বছর পরে
এসেছেন রেনেসাঁ বাংলার তরে
মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা
সে তো,
বাংলা রেনেসাঁর তেজস্বী সোনার কন্যা ।

রাজনীতির কাল জালে হাত তাঁহার শুধু জ্বলে
বাংলা তবু সে ছেড়ে গেল না , বাংলা তাহার মা।

দেশের জনগণ, না খেয়ে দিবে জীবন ?
এ কথা তাহার ভাল লাগে না ।

রেখেছেন বাজি জীবন আজি
বাংলা উন্নয়ন দেখাবেন মাঝি
তরী তাহার বাংলা যে আর
কূলে ভিড়াইলো অনেক পাজি ।

শত বাঁধা শত তরে
পাজিদের নিয়ে দেশে গড়ে
কত আলোচনা ভিন্ন তরে
সমালোচনা দেশে জুড়ে
সব কিছুর-ই থুরাই করে
রেনেসাঁ আনিল বাংলা তরে,
উন্নয়ন আজ দেশে জুড়ে ।




শাবলু শাহাবউদ্দিন
ইংরেজি বিভাগের শিক্ষার্থী
(তৃতীয় বর্ষ)
পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,
রাজাপুর - পাবনা ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।