বিচিত্র তুমি
- হিরন্ময় সরকার - তিক্তকন্ঠ ২৯-০৩-২০২৪

বিচিত্র তুমি
®-হিরন্ময় সরকার। ২৭ই জানুয়ারি ২০১৬ বাং
-----------------------------------------------
তুমি বিধৃত রাত,
হারানো বাঁশির শুর,
তুমি সোনালী আকাশ।
শিতল রাতে ঠান্ডা বাতাস।

তুমি সূয' তুমি আগুন,
তুমি যেন অগ্নেয়গিরির অগ্নী কুন্ডু।
তুমি নদী তুমি প্লাবন মাঝে মাঝে মনে হয় যেন জলোচ্ছাস,
তুমি কোকিল তুমি মধ্য রাতের কাক।

তুমি রাতের আকাশের চাঁদ,
তুমি আধার রাতের জোছনা।
মরুর বুকে হেটে চলা কোন, পথিকের তৃষ্ণা।

তুমি প্রকৃতি যেন বৃষ্টি হয়ে,
ভিজিয়ে দাও আমার এক আকাশ স্বপ্নকে,
তুমি হৃদয় তুমি আশা,
তাইতো তোমায় নিয়ে ফাল্গুনের কবিতা লেখা।




(পিটিআই সারনী,সাতক্ষীরা।)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

hironmoysarkar
২৫-০৫-২০১৯ ০৮:৩৮ মিঃ