ঘুমন্ত জীবনের উদ্দেশ্যে
- KAJAL DAS - অপ্রকাশিত ২৫-০৪-২০২৪

সিনেমার মতো সব চরিত্র গুলো আজ স্পষ্ট হয়ে উঠেছে! কেউ মরছে- তো কেউ মারছে, কেউ বলছে, কেউ বলাচ্ছে কেউ চলছে, তো কেউ চালাচ্ছে। এসব দেখতে দেখতে রাত হয়ে যায়, ঘুমিয়ে পড়ি গভীর অপেক্ষা নিয়ে। যে দলের মৃত্যু হয়, সে দলের অভাব আছে, আর যে দলের জীবন, সে দলের শোষন আছে, এরা মরে কম মারে বেশি। এদের টাকা আছে, শক্তিও আছে- শুধু এক বিন্দু বিশুদ্ধ রক্তের অভাব। হয়তো এভাবেই বদ রক্ত জমে জমে একদিন- দেশটা অসভ্যের মানচিত্র হয়ে যাবে। আমরা তো কিছুই বুঝিনা, তাই না! সব বিশ্বাস করি বলে আমাদের তর্জনী আজো কালিমা লিপ্ত হয়। এভাবে আর কতদিন! সাবধান! একদিন উঠে দাঁড়িয়ে, চিৎকার করে বলে ফেলতেই পারি- সা লা।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।