তবুও মন- খোঁজে তোকে
- Md Shamim Pramanik (Nimu) - কবিতা ২৪-০৪-২০২৪

জীবনের শুরু থেকে আমি কতই না সুখে ছিলাম! বয়সের কাঙাল হয়ে সারাটি সময় তবু যেন- আনমনে কাকে খুঁজিতাম! কত আনন্দ উল্লাসে মেতে ছিল- আমার জীবনের স্বরলিপি! সেই জীবনে তুই হঠাৎ আসিয়া- সুখের অন্য আর একটি ঘর বাঁধিলি: সারাক্ষণ শুধু বদ্ধ ঘরেই তোর সাথে কত খেলেছি! সময়ের দ্বারে আসিয়া তুই- এতটাই ভালবাসলি যেন- শরির পুড়ে অঙ্গার হয়ে গেছি, কি পেয়েছিলি! কি পেলাম! আজও ভালবাসার হিসেব মেলাতে পারিনি! তোকে আর তেমনি বিচলিত মন নিয়ে- খুঁজিনা আমি ঐ নীল আকাশের চাদরে! যে আকাশের নীল চাদরে বসিয়া তুই- সুখ কাব্যের কথা গুলি বলেছিলি! কোথায় হারিয়ে গেল- সেই নীল চাদর- চোখে শুধু আজ ঝাপসা দেখি! ঐ রাতের কথা গুলি- বেলকোণায় দাঁড়িয়ে দাঁড়িয়ে শুধুই ভাবি! এখনও এ রাতের গভীরে কতবার তোকে ঘৃণা করেছি- মনে পরলেই আর খুঁজিনা আমি জোস্নার গায়ে! ভালবাসা? বুঝিনা আমি সেটার মানে! হা..হা...হা...! সেটা তো গণিকালয়েও মিলে? তবুও কেন যে ভুলে বারবার- যন্ত্রণার আগুনে- তোকে ভেবেই এই মন পোড়ে?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।