অভিনয় কেমন হয়
- হীরক আহমেদ - অতৃপ্যকাব্য ২০-০৪-২০২৪

নাটক কেমন করলাম?
সবার একই প্রশ্ন!
আরে এইটা কি আমি জানি,
আমি কেমন করলাম!
বিচার করার জন্যই তো আপনাদের দাওয়াত দিয়েছিলাম।
এইটা তো আপনারই দায়িত্ব ছিল,
অথচ ব্যস্ততা আপনাকে গিলে খেলো।
যাই হোক,
যা করছি, সব হাওয়ায় উড়ে গেছে
কিছু পড়ে গেছে, কিছু কেউ নিয়ে গেছে
কিছু ফেলে গেছে, কিছু গিলে খেয়েছে
কিছু উল্লাস হাসি গালি
দু হাতে কিছু তালি।
আমি নিজে পেয়েছি কি
তা খুব গোপনেই রাখি।
কিছু স্থিরচিত্র, বিশেষ বৈচিত্র
চরিত্রের আলাপন
কথোপকথনের আস্ফালন
যা হয়েছে বপন,
উদিত হোক বটবৃক্ষ
মূল্যবোধ হোক শক্ত
এই প্রত্যয়ে
হেটেছি ভয়ে ভয়ে
কতটুক করেছি জয়
আরেকবার অবশ্যই এসে
বিচার বিশ্লেষণ শেষে
আপনি জানাবেন কেমন হয়
আমাদের অভিনয়।

#নাট্যলোক_সম্প্রদায়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।