না ফেরার কথা
- Md Shamim Pramanik (Nimu) - কবিতা ২৯-০৩-২০২৪

ফিরে যেতে চাইনা আর আমি খোলা ঐ রঙমহলে,
অবকাশ কিছু পড়ে আছে সেখানে, ওরা ধুলোয় মেখে থাকে,
সেখানে সুখেরা শুধু মিছেমিছি অঝরে ফোটায় ফোটায় গোপনে কাঁদে৷
ফিরে যেতে চাইনা আমি-
যেখানে দুপুরের রৌদ্রস্নানে যতকাল ধরে ওরা ডুবে আছে৷
চেয়ে দেখেনি দেখবো না ফিরে- সন্ধ্যা রাত যে ভাবে গতযুগের পিছনের কথা ঢাকে,
জলাশয়ে হলদে পাখিটা অনাথ বলে বাসা বাধার সেখানে ভাবে!
একটু ছোয়ার সুচে আহত ডালে বসে নাকি সেখানে বাতাসে দোলে?
না ফেরার মহৎ তার খুঁড়খুঁড়ে মস্তকে স্বপ্নের নেশায় অনবরত ঘোরে!
ফিরতে চাইনে আর আমি- ও-সময় এ-দিনের বারিধারায় ঐ-যা এই-মৌসুমে ঘটে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।