অন্যতম তুমি
- Md Shamim Pramanik (Nimu) - কবিতা ২৩-০৪-২০২৪

নিরবতার ইচ্ছেটা যখন একটু বাহিরে এলো-
বিষাক্ত খুঁড়ে চলছি- পোকা ধরা এই জীবনে!
অবেলার আশ্রয়ের স্থানটায় অসহ্যে কত ক্ষত হয়ে গেছে!
চৌচির আয়নাটায় আজ তাহা শতজন দেখছে!

এই-তো আমি, তেমনি বর্ষা ঝড়া মনকে ধরে আছি!
হয়তোবা অগোছানোর নিঃশ্বাস টুকু হাপিয়ে ছাড়ছি!
তবুও স্মৃতির ছবি গুলি_কোথাও ফেলে দেয়নি!
তৃষ্ণার কাতরে এখনো পথের পানে চেয়ে আছি!

ভাবছ বোধহয় তুমি? সেদিনের সেই তো আমি?
নাম আর সেই অক্ষরে সেরকমই রইলাম বসে!
কিছু পাখি ছিল- তাহার পরিচয় কি, জানা হয়নি!
তবে দেখেছি, উড়ে এসে ওরা বসতো চিকন ডালে!

এই-তো আমি, তুমিও তো আছ শীতাতপে শায়িত?
নির্মম কথার জ্বলন্ত ধারায় জ্বলছ না অত!
বিকালের সেই মাঠে- সেই গাছ তলায় কোনদিন আসবে না হয়তো!
শান্তির ঘুমে- দেখবে না আর মুখের মুচকি হাসিটির স্বপ্ন!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।