কালো টিপ
- Md Shamim Pramanik (Nimu) - কবিতা ২৫-০৪-২০২৪

তুই আসিলি আসিলি মোর ঘরে-
কালো টিপ তোর কপালে নিয়ে,
আলো ছাড়া ঘর মোর আরও নিবিড় করে৷
তুই আসিলি আসিলি মোর ঘরে-
কালো টিপ তোর কপালে নিয়ে,
বলেছিলি তুই লাল টিপ পরবি এই রাতে-
সে কথা তোর নেই যে মনে-
তবে কি হায় পরা হবে না-
সে মনের কি তবে নেই আর সাধনা?
কেন তবে আজ এভাবে আসিলি ফিরে?
তুই আসিলি আসিলি মোর ঘরে-
কালো টিপ তোর কপালে নিয়ে,
এহি জ্যোৎস্নায় বার মাস তোর কাটে বাহানায়-
সে আলো তোর ভাল লাগেনা,
আরও কতকাল গাইবি সে গান?
তবে কি কোনদিন ঘুমাবি না?
তবে কি মনটা তোর থাকেই বাহিরে?
তুই আসিলি আসিলি মোর ঘরে-
কালো টিপ তোর কপালে নিয়ে,
সেই তো সারারাত জেগেই এলি?
বুঝিলি দোয়েল বসে নেই আর সেখানে,
আয় আয় বলিয়া তোকে কেউ ডাকেনি!
মনো শোকের মত তুই থেকেছিস দাঁড়িয়ে,
বর্ষার দিন ছাড়া- হয়ছে কি তোর অতিবাহিত?
অযথা সাজিয়ে রেখেছিলি ব্যথার পাহাড়ে!
তুই আসিলি আসিলি মোর ঘরে,
কালো টিপ তোর কপালে নিয়ে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।