তোমার আমি
- Md Shamim Pramanik (Nimu) - কবিতা ১৮-০৪-২০২৪

আমি তো কারো আর-
আমি হতে পারলাম না,
কি করে হতে পারবো বল-?
আমি যে তোমারই 'আমি' হয়ে আছি৷

আমি তো কারো আর-
অভিমানী হতে পারলাম না,
কি করে করি বল অভিমান?
তুমি যে ভেঙে দাও সব অভিমান৷

আমি তো কারো আর-
বিরহ্ হতে পারলাম না,
কি করে বল বিরহ্ হবো?
সব বিরহে্ তুমি যে ধুয়ে দাও৷

অামি তো কারো আর-
প্রেমিক হতে পারলাম না,
কি হবে আর প্রেমিক সেজে বল?
তোমারই তো সেরা প্রেমিক আমি৷

আমি তো কারো আর-
নীল আকাশ হতে পারলাম না,
কি হবে ঐ নীল আকাশ চেয়ে বল?
তোমার অসীম আকাশটাই তো ভাল৷

আমি তো কারো আর-
খাঁচার পাখি হতে পারলাম না,
বন্দি খাঁচায় থেকে কেউ কি বাঁচে বল?
তোমার স্বপ্ন খাঁচায় বন্দি সেই তো ভাল৷

আমি তো কারো আর-
কলিজা হতে পারলাম না,
সে কলিজা কি সুরক্ষিত থাকে বল?
তোমার কলিজাই তো আমার কলিজা৷

আমি তো কারো আর-
গুচ্ছিত ফুল হতে পারলাম না,
সে ফুলের পাপড়ি তো যায় ঝরে?
তুমি তো বিভিন্ন তাজা ফুল হয়েই আছ৷

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।