বাড়ি আমার- পৃথিবী
- Md Shamim Pramanik (Nimu) - কবিতা ২৫-০৪-২০২৪

আমার বাড়ি নাকি- স্বাধীন এই পৃথিবীতে!
যেখানে দিনে রাতে তিন,চার বছর বয়সী নারী শিশুরা- অহরহঃ ধর্ষিত হয়!
যেখানে বসবাস করিয়া সন্তানেরা- আপন মায়ের নির্মম নির্যাতনের কান্নার আওয়াজ শোনে!
বোনের বিকট আর্তনাদের চিৎকার- গাছের পাতায় পাতায় যেখানে দোলে!
সুশীল বাবুরা তাহাই দেখে- যেখানে চেয়ারে বসে বসে খিট্‌খিটে হাসে!
আমার বাড়ি নাকি- স্বাধীন এই পৃথিবীতে!
এমনি লজ্জায়- আর কতদিন এ মুখটি রাখবো ডেকে?
যেখানে বিদ্যালয়ে তারা নয় শিক্ষক- যেন তারা এসেছে কচিকচি নারীদের প্রেমিক হয়ে!
প্রতিবাদ যেখানে মিডিয়ায় ঝড় তোলে- শাস্তির বিকল্পে যেন কিছু অর্থে যায় ভুলে!
আইন আদালতের অনেকে চেয়ে চেয়ে তাদেরও কিছু খালি পেট ভরে!
ময়লার ড্রেনে- কত ময়লায় যেখানে- নারীরা ভেসে ভেসে চলে!
কে মা, কে যে বোন- চেনেনা যেখানে তারাও কি নয় আপনের আপন?
মানুষ যেখানে মানুষকে খায়- ভাবে না কখনো ওরাও রক্তের বন্ধন!
দুইদিনের শিশুটিও দুধের ক্ষিদেয় কাঁদে- পৃথিবীর কোলে শুয়ে শুয়ে!
আমার বাড়ি নাকি- স্বাধীন এই পৃথিবীতে!!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।