ইশ্বরের পুতুল
- হীরক আহমেদ - অতৃপ্যকাব্য ২৯-০৩-২০২৪

একটি দিনের মৃত্যু হলো
কিন্তু আমরা কেউ কান্না করলাম না!
কারণ আমরা সময়কে ভালোবাসি না
নেহাৎ ভালোবাসার নামে সময়ে যে অর্ঘ্যদান করি
তা শুধুমাত্র নিজের অস্থিত্বের অধিকার আদায়ের জন্য!
নতুবা নিউরোট্রান্সমিটার কার্যপ্রণালীর প্রভাবে।
অথচ এই প্রভাব ক্ষমতা যাদের নষ্ট হয়ে গেছে
তারাও বেচে আছে, তাদের কোন চাহিদা নেই
সময়ের মত!
কেবলই মনে হয়
সময়ও এই একই রোগে আক্রান্ত
চলছে তো চলছেই, কখনো শান্ত হয় না ক্লান্ত হয় না!
সময় তটে হাটতে হাটতে কত জীবন শেষ হয়ে যাচ্ছে
সময় সমুদ্র তবুও শেষ না...!!
অনন্ত এই সময়ের পথ
একদিন ডেকে আনবে কেয়ামত!
সবাই কান্না করবে সময়ের পুনরাবৃত্তির জন্য
শুধু নিউরোট্রান্সমিটার নষ্ট হওয়া দেহের
আত্মা গুলো নয়!
এরাই হয়তো-বা ছিলো ইশ্বরের প্রেম পরিক্ষার পবিত্র প্রশ্ন!
পাগল শিরোনামে একটা জীবন শেষ করে তারা
আয়োজন প্রয়োজন গুলো তাদের কাছে ছিল বিষন্নতা,
তাই শূন্যতায় বানিয়েছে জীবন সমাধির পাহাড়
হিসেব নিকেশের খাতা সবটাই সাদা
ইশ্বরই দিবে তাকে নিদারুণ উপহার।




আকুয়া,ময়মনসিংহ ২৭ঃঃ০৫ঃঃ১৯ রাতঃ০১টা

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।