মধ্য রাতের বিড়ম্বনা
- হিরন্ময় সরকার - তিক্তকন্ঠ ২৫-০৪-২০২৪

মধ্য রাতের বিড়ম্বনা
®- হিরন্ময় সরকার। ১৬ ই শ্রাবণ ১৪২৫ বাং
-----------------------------------------------------------
মধ্য রাতে ফোটা ফুল ভোর না হতোই,
বাসি হয়ে লুটায় মাটি বুকে।
উজ্জ্বল জ্যোৎস্না তারকা রাজি,
রাজকিয় বেশ ছেড়ে শূন্যময় বিলিন।

হঠাৎ বর্জবৃষ্টি হয়ে ঝরে গেল অভিমানশূন্য,
জোমে থাকা মেঘপুঞ্জ।
বুকপকেটে সহস্রাক্ষ মলিনবিধুর প্রশ্নমালার,
চিৎকার বেনামি ডায়রির পাতায়।

হলুদ খামে লেখা মধ্য রাতের বিড়ম্বিত,
বেওয়ারিশ অপ্রকাশিত চিরকুট ;
বইয়ের মলাটের ভাজে বিবর্ণ প্রায়।

মধ্য রাতে নালিসবন্দি স্মৃতির মোড়কে,
বোবার আর্তনাদধ্বনি।
স্বদর্পনে লিখিত কবিতাও কেবলি,
মধ্য রাতের বিড়ম্বনা।


(চটকাতলা,কয়রা।)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

hironmoysarkar
০৩-০৬-২০১৯ ১৫:১৪ মিঃ