অশেষ প্রেম
- হীরক আহমেদ - অতৃপ্যকাব্য ২৫-০৪-২০২৪

অপ্রিয় বাসন্তী
আমি চাই না কেউ আমার ইচ্ছে বিলাসিতায় আরো অধিক পাপী হোক।
যে ক্ষতিটা আমি করেছি সুন্দরী শ্রেষ্ঠার!
তার ভর্তুকি দেওয়া এই বিসৃতবালিধারার কারো নেই।
হয়তো আমাদের দিন গুলো বেশ মিষ্টি ছিল!
কোশায়ার চাদরে যেমন মিষ্টি চুমুখেলে সোনারোদ,
সূর্য চুমুখেলে মতৃকার গ্রীবায়।
বাদ দেও এসব কথা। আবার বলে বসবে
আমি কঠিন উক্তির কুঠুরি চালাচ্ছি!
কিন্তু তোমার জানা আবশ্যক যে
আঘাত করলে ক্ষতটা থেকেই যায়!
আর আমার কাছ থেকে পাওয়া
বড় আঘাত উষ্ণ ঠুটে দেয়া পুষ্পকোমল আলিঙ্গন!
হয়'তোবা আরো গভীরে গত হয়ে ছিলাম
তোমার মস্তিষ্কের বিপরীতে ভ্রান্তির মায়ায়।
তারপর আর বিশ্বাস করে উঠতে পারলে না আমাকে!
যেমন বিশ্বাস করে না কোয়াশা রৌদ্ররাজ কে।
অথচ একটু আগেই কী সুনিপুন প্রণয় ছিল এই রাজ্যে।
ঋতু শেষে কোয়াশারদল মরে যায়!
রেখে যায় গভীর গোপন তথ্য
যে তথ্যের বকমল বুঝে না বাকি সব ঋতু!
আমাদের প্রেমেও এর প্রভাব বেশ মসৃণ মিল আছে।
কাজেই তোমার আমার যে সুপ্রিয়তা ছিল
তা বিলিন করে দেওয়াই উত্তম!
তুমি আলোকিত হও সূর্যের মোহিমায়!
আমি বৃষ্টি হয়ে ঝরবো কোন এক ক্লান্ত বিকেলে
তোমার আকাশবন্ধি ফেইমে!!
ভালো থেকো!
ইতি
বর্ণ

কুজনঃ ২৩ অগ্রহায়ণ ২৪২৫
নানার বাড়ি!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।