কান্তিমান প্রাণাবেগ
- হিরন্ময় সরকার - তিক্তকন্ঠ ২৫-০৪-২০২৪

কান্তিমান প্রাণাবেগ
®- হিরন্ময় সরকার। ১৮ ই শ্রাবণ ১৪২৫ বাং
------------------------------------------------------------
সবুজ বনের বাকে ধুসারির বেশ,
শ্রাবণের শিত ঘুমে এ কোন আবেশ।

ছলছল পয় ধারা দিকবিদ,
শাপলা শালুক ফোটে এদিক সেদিক।

ছোট সিরিৎ ছোট তরী চলে হেলে দুলে,
বাহারি পাল তুলে।

নদী তটে খেলা ছলে কাদা মাটি লয়ে,
গড়িছে মানস পুতুল কিজানি কি কয়ে।

বলাকার উড়ে যায় থেকে রয়ে রয়ে,
নিরদের আঁকা ছবি যায় যে বয়ে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

hironmoysarkar
১২-১০-২০১৯ ১৫:৩৫ মিঃ

✌✌✌✌✌✌

hironmoysarkar
০৩-০৬-২০১৯ ১৫:১৪ মিঃ