বঙ্গের শৈশব
- হিরন্ময় সরকার - তিক্তকন্ঠ ২৬-০৪-২০২৪

বঙ্গের শৈশব
®- হিরন্ময় সরকার। ১৯ শে শ্রাবণ ১৪২৫ বাং
-------------------------------------------------------------
অস্ট্রিক-দ্রাবিড় মোরা আর্য ও যে তাই,
গড়িয়া তুলিছে তব বাঙালীর প্রাণ।
বঙ্গ,পুন্ড্র,রাঢ়,হরিকেল-তট,
বাংলারে করিছে দেখ দৃশ্যপট।
বঙ্গ কোলে তাম্র শিশু স্বাধীন্তের সাদপায়,
কর্নসুবর্ণ হয় শশাঙ্কের বিজয়।
গোপাল-পুত্র আর বিজয়-লহ্মন,
দেখাইছে বঙ্গকুলে বিশেষ লক্ষণ।
দাস-মুঘল শাহী-বার ভুঁইয়াদের দল,
ইতিহাস খনি সব কালের অতল।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

hironmoysarkar
১২-১০-২০১৯ ১৫:২৫ মিঃ

✌✌✌✌✌✌✌

hironmoysarkar
০৩-০৬-২০১৯ ১৫:১৫ মিঃ