যদি তুমি না আসো ফিরে
- শাহীন আহমেদ ১৯-০৪-২০২৪

যদি তুমি না আসো ফিরে
- শাহীন আহমেদ

যদি তুমি না আসো ফিরে আর
যদি আমার জীবন হয়ে যায় ছারখার
তবে ভুলে যাবো সব প্রেম-ভালবাসা-বিশ্বাস
জনে জনে ছড়িয়ে দেবো শুধু মিছে আশ্বাস
দিকে দিকে ছড়িয়ে দেবো দুঃখের বেসাতি
মদে মাতাল কাটাবো রাতি।

যদি তুমি না আসো ফিরে আর
এক জীবনে কি আর হবে এমন আমার-
আমি তো সেই কবেই গিয়েছি মরে
আমার দুচোখে অশ্রু নয় কেবলই রক্ত ঝরে;

তুমি সাজাও তোমার নতুন বাসর
আমার দুচোখে ঝরুক শ্রাবণ অঝোর
আমার রক্তে মেহেদী আঁকো
তবু তুমি সুখে থাকো।
রক্তের দাগ যদি যায় শুকিয়ে হঠাৎ
দেখবে জীবন তোমার কী কঠিন বিষাদ।

তবু তুমি যদি না আসো ফিরে আর
শূন্য ক্লান্ত বিষাদঘন জীবনে আমার
কি হবে-কি আর এমন হবে-
ভালবাসা,সে তো ভুলেই গিয়েছি কবে!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।