কালের ডাকপিয়ন
- হিরন্ময় সরকার - তিক্তকন্ঠ ২৬-০৪-২০২৪

কালের ডাকপিয়ন
®- হিরন্ময় সরকার। ২২ শে শ্রাবণ ১৪২৫ বাং

--------------------------------------------------------------

কত কিছুই তো সময়ের সাথে বদলে যায়,
মানুষ বদলে ফেলে তাদেরে রিতি,রুচি,কানুন;
বদলাতে পারেনা শুধু অনুভূতি।

আমি ইতিহাসের পাতা থেকে উঠে আসা চরিত্র,
আমি কালের ডাকপিয়ন।

সে কালের চিঠি আমি অন্য কালে পৌঁছে দিই,
তোমরা ও একদিন ইতিহাসের অংশ হয়ে যাবে।

কালের অতলে হারিয়ে যাবে সব তখন ও ,
আমি তোমাদের বয়ে নিয়ে যাব সুদুর ভবিষ্যৎ এ।

কাল থেকে কালান্তরে ছুটবো আমি বোঝা নিয়ে,
আনবো বয়ে সভ্যতা জনপদের দাবিত চিঠি।

হে বিশ্বজন হে মহাকাল হে ইতিহাস হে বিশ্বসভ্যতা,
আমি যে কালের ডাকপিয়ন।





(বড় দীঘির পাড়,সাতক্ষীরা।)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

hironmoysarkar
১০-০৬-২০১৯ ২১:২৮ মিঃ

✌✌✌✌✌✌✌✌