মোহন যন্ত্রণা
- সুলেখা শামুক - মুক্তচিন্তা ব্লগ তারিখঃ 06/06/2019 09:06 AM ১৯-০৪-২০২৪

নিষিদ্ধ বইয়ের ভেতর,
ভাঁজ করে রেখেছিলাম ময়ূরের পালক!
গাল, হাত,বুক ছুঁয়ে
অশৈশব বর্ণালি রঙেরকান্না
দুচোখ ভেদ করে একদিন ছুঁয়েছিলো
সুদূর আকাশের মেঘেদের দল।
মেঘের হৃৎপিণ্ড চিরে চিরে
খুঁজেছিলাম রঙধনু!
আজ মেঘ আকাশে ময়ূর নাচে,
মাথার উপর আকাশ ছুঁয়ে রঙধনু হাসে!
নিষিদ্ধ বইটা আজ আমি,
পড়ার বাঁধা অতিক্রম করেছি,
আজ আমি যোগ্য হয়েছি
জগতের সমস্ত পাঠ পড়ার।
আমার এই সক্ষম হয়ে উঠা,
আমার এই মাথায় রঙধনু
পায়ের কাছে ময়ূরপঙ্খি নাচ নিয়ে
ঘুমানো-জেগে উঠা,
আমার এই না চাইতেই সবকিছু পাওয়া!
আজ আমাকে সুখের বদলে
এক মোহন যন্ত্রণায় ডুবিয়ে রাখে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।