পাপ ও মৃত্যু
- শৈবাল শিশির ২৩-০৪-২০২৪

পথ আটকিয়েছে ধুম্রমান আকাশ
ধোয়ায় ধোয়াটে ক্ষয়িষ্ণু জীবন-যৌবন
কল্পলতারা বাতাসের বুকে শেকড় গজিয়ে
বাড়তে বাড়তে নুয়ে পরে ধুলোয়-কাদায়-পাতালে
যেমন কামাতুর শব্দযুগল রতি শেষে
উন্মুক্ত প্রেমিকার শান্ত-সিক্ত-অনাবৃত দেহে
নক্ষত্রের মত খসে পরে।

ডানা ঝাপিয়ে চলা দৃষ্টিহীন বাদুড়ের মত
শব্দের পেছনে ছোটা এক অন্ধ প্রেমিক আমি
যার হিমালয় শৃঙ্গারকে টপকানোর সাধ্য নেই
দু-চারটে আম-কাঠালের পথ মাড়িয়ে চলা নিত্য কারবার
সেখানে হিমালয় ও অশ্বত্থকে
ভালোবাসা পাপ, কামনা করা মৃত্যু।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

soibal_shishir
১৯-০৮-২০১৯ ০০:১৫ মিঃ