নিতাইর লুঙ্গি
- সৈয়দ রাকিব ১৯-০৪-২০২৪

টুপটাপ বৃষ্টি পরে মাথার উপরে,
মেঘ ডাকে গর্জন করে,নির্জন দুপুরে।
বন্ধু আমার নিতাই,
দৌড়ায় জোরে জোরে,
পড়নে তাঁর লুঙ্গি ছিলো,
গিয়াছে ছিঁড়ে।
হাসতে হাসতে মরি আমি,
নিতাই কাঁদে খুব
তিনশো টাকার লুঙ্গীর শোকে ভিজে টুপটুপ।

কাকায় দৌড়ায় ডাক্তারের পিছু,
কাকি দেয় মাথায় পটি
বুড়ো দাদায় বকে শুধু,
নূতন লুঙ্গি কি করলি?

দাদী গায় গীত শুধু,
নাতী আমার নিশ্চুপ
নিতাই বকে জ্বরের তীব্রতায়,
লুঙি আমার লুঙ্গি হায়....।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।