পাখি
- আকছার মুহাম্মদ - নিরাশ্রয় পাঁচটি আঙুল ২৯-০৩-২০২৪

একটি পাখি তাঁরায় তাঁরায়
উড়তে ছিল পাড়ায়
সুখ ছিল তার ডানায় ডানায়
পূর্ণ করে মায়ায় ।

সেই পাখিটি হেসে হেসে
করল আপন মেশে
হাত বাড়িয়ে বুকে ধরে
দুখ কেড়ে নেয় টেনে ।

কালচে পাখির চোখে চোখে
স্বপ্ন কেবল উড়ে
সাজবে আকাশ নীলে নীলে
বইছে বাতাস ফুলে ।

পাখির গায়ে ছুঁয়ে দিতে
আয়না কাছে ছোটে
গেয়ে যাবি তুই সুরে সুরে
কানন কুসুম ধরে ।

পাখি পাখি করে ডাকি
পাখি আমার ঘুমের বাড়ি ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।