ঘুমাও ঝোপের ধারে
- খালিদ হাসান (খালেদ রাব্বি) - শতাব্দীর প্রেম ২৩-০৪-২০২৪

আমার জীবনের এ্যালবামে তোমার নামের সন্ধ্যা আছে,
আছে মিষ্টি কিছু জোসনা, চাঁদ, তারাও
নেই শুধু তোমার নূপুরের ধ্বনি,
নেই শুধু মিষ্টি মাখা মুখ।
সে দিন সবাই হায় পরী হায় পরী করেছিলো
ওরা যখন তোমাকে গোসল করাতে নিলো
বরই পাতার জলে,
তখন আমি কেঁদে পাগল প্রায়।
গোরস্থানের দূর্বাঘাস গুলো বড় হয়ে গেছে
বুঝা যায়, তোমার অভিমানের বয়স বাড়ছে।
চিন্তা করো না পরী, আমিও আসব
আর ক'টা দিন অপেক্ষায় থেকো।
আমরা আবার ফিরে পাবো সেই মহুয়াপ্রেম।
পরী, অনেক অভিমানী হয়ে আছ?
হয়তো কোন এক জোঁসনায় তোমাকে আদর করে কাছে টেনে নিব,
চাঁদ তারাদের খেলা দেখব কোন এক সন্ধ্যায়
তোমায় শুনাবো বলে অনেকগুলি গল্প জমে আছে,
পরী, আমি আসব, আমি আসব,
আর ক'টাদিন ঘুমাও না হয় একলা ঝোপের ধারে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

khalid
১১-০৭-২০১৯ ২০:৪০ মিঃ

আকাশ পান্ডুলিপি