নিঃশব্দ আবেদন
- শ্রাবণ আহমেদ - বিষাদের সখ্যতা ২৯-০৩-২০২৪

এক মানুষের তরে নিঃশব্দ
আবেদন ছিলো, খোলা দখিন
খামের ভেতর থেকে, আরো গভীরে ছড়িয়ে
আরো গভীর থেকে নিয়ে এলাম বিষন্নতার মতো একাকীত্ব
আগুনের ক্ষয়, জীবনের ক্ষয় আর কেবল
ভাঙ্গার নৃত্যরত আদিবাসীরা যেমনটি হয়
আমিও তেমনটি হয়ে কংসের বুকে
ক্ষয়ে যেতে থাকলাম ধীরে ধীরে

নীল রঙ্গের আকাশ বিলম্বিত হয়ে
অগ্নিঝরা লাল এলো, তারপর তুমি এলে
তারপর এলো আমাদের আকাশ,
আকাশে চাঁদ, চাঁদের অহংকার!

এইতো সেদিন মুখোমুখি পিতৃঘাতী
শব্দের শরীর
ভেঙ্গে নির্যাস নিয়ে,
আমিও দাড়িয়ে ছিলাম মহাকাল!

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।