অনিন্দিতা শুনছো
- শ্রাবণ আহমেদ - বিষাদের দেশে সখ্যতা ২৩-০৪-২০২৪

অনিন্দিতা শুনছো
এই তপসা তিমিরবরণ
বৈশাখী রাতে দীঘল মুগ্ধ চাঁদ
কবিতায় তোমাকে বেঁধে রাখতে নয়
মননের গভীরে মুক্তির শব্দাবলী গুঞ্জরিত হয়েছে
যেতে চাও যাও তবে, আবার বর্ষায় চলে এসো
‘অতলের বাণী খুঁজে পাওয়া মৌনী তাপসরূপে’

অনিন্দিতা আবারো বলছি
সৃষ্টি তত্ত্বের ঠিক সীমান্তে ঠেসে দেখি
কোণঠাসা হয়ে আছে আমাদের পরিচয়
তোমার আমার লেগে থাকা দ্বন্দ
বিচ্ছেদের বিচ্ছুরিত আলো কিংবা
অসিম আকাশের মাঝে হারানোর
প্রবণতা;প্রবলতর বাড়ছে প্রতিদিন
যেতে চাও যাও তবে, আবার বর্ষায় চলে এসো
নিতান্ত সরল করে বললে
সকল অর্জন ও বিসর্জনসমেত
একজন অনিন্দিতা এভাবে প্রত্যেক
কবির হাতেই পৌছায়
আমি মিছে ভয় পাই না
যখন থেকে কবি হয়ে উঠলাম
কবিতা বেপরোয়া হয়ে উঠেছে
তুমি যখন তখন আসো
একেকটি কবিতার মতো

অনিন্দিতা নতুনত্বের টঙ্কার তুলেনি
ভয়াবহ প্রেমের কবিতা ও লিখছিনা
কেবল ইতি টানছি এই সামান্য রচনার
অনিন্দিতা তুমি ছিলে; থাকবে
কবিতায়ও নতুন রক্তসঞ্চার ঘটবে
যেমনটি বৈশাখ ঝরে, বর্ষাতি চিরকাল!!

অসমাপ্ত

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।