ভিক্ষুক হয়ে যাবো
- মোহাম্মদ আবদুল্লাহ মজুমদার - নতুন ২৫-০৪-২০২৪

আমি যেদিন চলে যাবো
অন্তিম কোন ডাকে
কোন এক শরতের
সন্ধার ফাঁকে।
আগর বাতির মৌ মৌ ঘ্রাণ
দিবে আমার জীবনের টান
ছিন্ন করে যতো বাঁধন
ভেঙে দিয়ে সব অভিমান।
কিংবা প্রকট আতরের গন্ধে
একত্ববাদের বিমোহিত ছন্দে
সেদিন হতে রইবো না আর
তোমাদের কোন চুক্তি দ্বন্ধে।
তোমরাও ভুলে যাবে
আগামী বসন্তের আগে
ফিরবো না আমিও কভু
যদি ওকূল ভেঙ্গে চর জাগে।
আবার বৃষ্টি হবে
গ্রীস্ম ফুরাবার পর
অন্যেরা সব করবে দখল
নিত্যদিন ঘামেভেজা কুড়েঘর।
তখন শুধু তোমাদের মুখোপেক্ষী
ভিক্ষুক হয়ে যাবো
দয়াকরে যদি দাও
সেটিই শুধু পাবো।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।