শেষ বিছানা
- দীপাঞ্জন হালদার - জীবন ১৮-০৪-২০২৪

নিভে যাবে একদিন
সুখ-দুঃখের আলো
তখন শুধু ঘুম , নিঃঝুম
চারিদিকে কালো ।

চারিদিকে তাকাবি , দেখবি শুধু
শুধুই লাশের ভিড় ।
অনেক স্বপ্ন অপূর্ণ রেখে
ভাঙবি তোর নীড় ।

পঞ্চভূতের শরীর পঞ্চভূতেই
হবে বিলীন ,
রেখে যাবি শুধু তুই
সামাজিক কিছু ঋণ ।

খালি হাতে আসে সবাই
খালি হাতেই যায় ,
অশ্রুজলে সবাই তোকে
দেবে চিরবিদায় ।

মাটির দেহ পুড়বে শেষে
কাঠ , চন্দনে
শেষ বিছানা হবে রে তোর
পুণ্য শ্মশানে ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।