আমাদের ছেলেবেলা ও শিব মন্দির
- Lubdhak Shee ২৫-০৪-২০২৪

অবুঝ পৃথিবী, সবুজ ঘাসেতে,
খেলছে ছেলেবেলা।
নীল আকাশে, ডাক এসেছে,
বৃষ্টি বিকেলবেলা।
ছোট ছেলেটা ব্যাট পায়নি,
ফেলছে চোখের জল।
বড় ছেলেটা বুঝিয়ে বলে,
এখন বাড়ি চল।
রাগ করে, জোড়া শিব মন্দিরে,
বসে আছে সে একা
হঠাৎ ছাতা মাথায় দিয়ে,
ঠাকুমা ডাকে, ও খোকা.........
দৌড়ে খোকা বেরিয়ে এসে,
ছাতার তলায় ঢুকে!
বলল সে ব্যাট পায়নি,
কান্নায় মনের দুঃখে।
ঠাকুমা বলে, পড়াশুনা নেই ?
এখন পড়বি চল
দাদু ফিরলে, বকা লাগাবে
তখন বুঝো ফল!
ভয়ে ভয়ে খোকা চলেছে,
ভুলেছে সব দুঃখ
ব্যাট-বল সব পরে হবে,
এখন পড়াশুনা টাই লক্ষ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।