শুধু বুঝনা, শুধু তুমি বুঝ না
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৫-০৪-২০২৪

এতোদিন অপেক্ষায় থেকে থেকে শুধু চলেছি একাই,
অবুঝ প্রেমর স্পন্দিত প্রবাহে জেগে উঠেছে সফেন
দৃষ্টিহীন সীমানার প্রাচীরে ।

প্রেম পাইনি হৃদয়ের তরঙ্গে,
তবু প্রাণের কপাট খুলে রেখেছি অধীর আগ্রহে তোমার পথ চেয়ে
এই নির্দ্য় খেলা আর কতোকাল আর কতোটা জীবন!
ফুল শয্যায় না ফুটুক, ফুটুক তোমার প্রতিটি স্পন্দনে
কিছুটাতো প্রেম চাই, হৃদয়ের গহিন হতে চাই ।

হয়তো বহুকাল, হয়তো বহুকাল- হয়তো মৃত্যুঅবদি !
শুধু তুমি! শুধু তুমি!
তবে কেন তুমিহীনা এই আমি?
তুমিই তো এই হৃদয়ে নিভৃতে এসে প্রতিটি মুহূর্তে জাগো
হয়তো এইভাবেই প্রাণের স্পর্শিত মন্দিরে জ্বালাবে প্রেমের প্রদীপ!
প্রাণের কাছে প্রেম কি তবে শুধুই অপেক্ষাময়?

হয়তো হবে, না হলে কেন এতো ব্যাকুল প্রাণে ছুটেছি তোমার সন্ধানে-
এতো অধরা, তবু তুমি জেগে উঠ বুকের বুননে,
এই প্রাণ জানে, প্রতিটা স্পন্দনে স্পন্দনে কতোটা রক্ত ক্ষরন!
কতোটা হিসেবহীন যন্ত্রনা ধেয়ে আসে অনুভবের শাখে শাখে!

শুধু বুঝনা, শুধু তুমি বুঝ না-
আমি তো জানি, আমি তোমাকে কতটুকু ভালবাসি ।
---------------------------------------------12-06-2019, রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।