চোখ দু’টো ছিলো
- মোঃ আমিনুল এহছান মোল্লা - স্মৃতির পাতা থেকে ২৯-০৩-২০২৪

চোখ দু’টো ছিলো বিখ্যাত কবির মতো রচিত কবিতার শস্যক্ষেত,
পলকে পলকে প্রাণের কথাগুলো রচিত হচ্ছিল পাতায় পাতায়
লেন্সগুলো ঝলকে ঝলকে তুলছিল স্পন্দনের প্রতিটি রক্ত কণিকা
কর্নিয়া, আইরিস, রেটিনা, অ্যাকোয়াস হিউমার, ভিট্রিয়াস হিউমার, অপটিক নার্ভগুলো
ছন্দে ছন্দে বুঁনেছিল অনুভবের বিখ্যাত কবিতা-

কবি কাল্পনিক ভ্রমনে-
শুধু দেখছিল আর এঁকে যাচ্ছিল হৃদয়ের ফ্রেমে সেই তোমাকে !
আর শিরোনামে লেখেছিল সেই অমর কবিতা
আমি তোমাকে ভালবাসি।

চোখ দু’টো ছিলো কবির কবিতার অনুপম শব্দের বিন্যাস,হৃদয়ের শ্রেষ্ঠতম ভাষা
সেই ভাষা ধরে আজো আমি ছুটে চলেছি—
আজো আমি খোঁজে চলেছি সেই কবিতার সন্ধানে-
কবি তো হলাম, কিন্তু কবিতা কোথায় ?
কেউ কি জানো?
আমি তো জানি সেই চোখের ভাষায় লুকায়ে আছে আমার কবিতা !
হয়তো কোনদিন আবৃতি হবে না আর-
তবু তুমি হৃদয়ের কবিতা ।

চোখ দু’টো ছিলো ঠিক যেন সেই কবিতার মতো-
যাকে আমি শর্ত্হীন ভালবেসেছি-
তবু কেন আজ সেই চোখের ভাষা এতো মলিন শীর্ণ্ আর ক্ষীন ?
-----------------------------------------------12-06-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।