বিজয়ের ভেতরে ফণা তুলে আছে
- মোঃ আমিনুল এহছান মোল্লা - আলো ২০-০৪-২০২৪

এক মুক্তির পতাকা হাতে নিয়ে বসে আছি।
বৈষম্যের দিকে চোখ, বৈষম্য স্বাধীনতার ভেতরেও
এক যুদ্ধের ঐতিহ্য হাতে নিয়ে বসে আছি।
রঞ্জিত বিজয়ের উৎসব,স্বাধীনতার উল্লাস ।
স্বার্থ্পর পাখিদের ঝাঁক লাল সবুজের অন্তরালে
বিজয়ের গর্বিত সুবাস ছড়ায় না আর এখন।

বাক যুদ্ধের যানজটে জাতি অবরুদ্ধ বহুকাল,
মুক্তির উৎসব যেন থেমে গেছে দূর্নীতির গ্রাসে গ্রাসে
সম্মুখে শুধু নেশা আর নেশা- কেউ নেই !
এক মুক্তির পতাকা হাতে নিয়ে বসে আছি ভারাক্রান্ত মনে…
পরাজয়ের সবচিহ্নগুলো অতি দ্রুতই ধেয়ে আসছে
জাতির শিরা-উপশিরায়,
বিবেকবান চেতনারা সব নির্বিকার ।
মিথ্যেরা জেগে উঠেছে মুক্তি যুদ্ধের প্রতিটি লাইনে লাইনে
আর অর্জ্নগুলো একে একে খসে পড়ছে…

তবুও বিজয়ের দিকে চোখ, অপেক্ষায় আছি-
এক দৃঢ় শপথের পাশেই পাবো জাতির প্রত্যাশিত মুক্তি
অশুরের বিষাক্ত অঙ্গগুলো খোঁজে নিবে চোরাপথ-
এই বুকে হাত রেখে স্বপ্ন দেখাচ্ছে প্রত্যয়ী সৈনিকেরা
যে চেতনার নীচে মুক্তি যুদ্ধ,লাল সূর্য্, সবুজ আঁচল।

অটুট থাকুক প্রাণে প্রাণে দেশ প্রেম- চকচকে,
ধ্যান জ্ঞানে উতলা হউক লাল সবুজ পতাকা শুধু ।

এক মুক্তির পতাকা হাতে নিয়ে বসে আছি,তবু অন্ধকার!
বিজয়ের ভেতরে ফণা তুলে আছে এক বিষাক্ত বিষধর !
দূর্নীতি! দূর্নীতি! দূর্নীতি!
-----------------------------------------------------------15-06-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।