পিঁপিঁলীকার দুঃখ
- সেনাপতি আকাশ - খুকুমণিদের ছড়ার রাজ্য ২৮-০৩-২০২৪

পিঁপিঁলীকা পিঁপিঁলীকা যাও পিলপিল করে, করিতে জীবন সন্ঞয় যাও বহুদূরে।।

ঘর বান্ধ নিয়ে আসা, হাতি এসে ভাঙ্গে বাসা, কেঁদে কেঁদে যাও বহুদূরে, পিলপিল করে।

জীবনে পাতার তরীতে, যাও তোমি ওপারেতে, মৃত্যুর সাথে যুদ্ধ করতে, যাও খাবারের তরে। পিলপিল করে।

বনের সকল পশু-পাখি কাদায় তুমারে। তারপরো যাও পিলপিল করে,
নতুন কিছু আশা করে।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।