Arpon Chouhan
- অর্পন চৌহান - নিজস্ব গ্রন্থের কাব্য গ্রন্থ ২৯-০৩-২০২৪

নিজস্ব চেতনা
লেখক : অর্পন চৌহান

নিজস্ব চেতনায় উদ্বিগ্ন আমি চেতনায়
কাটছে আমার প্রহর ;
কিছু ব্যক্তিক্তের সাধনায় উন্মাদ আমি
বিষন্ন আমার শহর !

নিস্তব্ধতায় ঘেরা ছিল স্নিগ্ধ-মমতাময়ী দেশমাতৃকার সুবাস ;
রৌদ্র খরতায় ক্লান্ত শালিক পাখিদের
অস্তিত্বের স্বাপ্নিক আভাস !

ভাসমান মেঘে ঘুরে বেড়ায় ক্ষুধিত বিনিদ্র
ডোবার গঙ্গাচিল ;
লোলিত পাপের ক্রর রসনার অগ্নিতে সংশয়
রোষাক্ত নয়নও সুশীল !

(সংক্ষেপিত)

১৩ই জৈষ্ঠ্য ১৪২৬ বঙ্গাব্দ
পক্ষ : শুক্লা ত্রয়োদশী

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।