শুধু প্রেমের হৃদয়টা খুলে দাও
- মোঃ আমিনুল এহছান মোল্লা - অালো ২০-০৪-২০২৪

চোখ মেলালেই ধূঁয়াশা নেমে আসে প্রাণে
অথচ কতইনা সবুজে ঘেরা মায়ের আঁচল ।
মুক্তির নিশানা খোঁজে পাই না কোনদিন,
এক অন্ধকারে ডুবে আছে স্বপ্নিল ।

একটু তাকালেই মাদকের অগ্রাসন দেখি যুবক হতে যুবকে
তরুণীও এখন সেই তরীর মাস্তুল
তারুণ্য ভুলেগেছে পথ, ভুলেগেছে যৌবনের পরিচয়
দেশ জুড়ে ফোটে আছে ভয়ঙ্কর মাদক পুস্প!

রাষ্ট্র কিংবা পরিবার ওঠো যদি জেগে তারুণ্যের অমানিশায়-
বাড়াও যদি হাত প্রকাশ্যে সামাজিক আন্দোলনে
যুবক যুবতী ফিরবেই পথ চিনে চিনে…
পথ ভুলে যাবে না কখনো তোমারই সন্তান-

অলি গলি তাকালেই দেখি গাঁজা ইয়াবা ফেনসিডিল-
তারুণ্যের হাতে হাতে যৌবন বিনাশী অস্র
পর্দার আড়ালে কেউ যেন তুলে দিচ্ছে এইসব!
কিন্তু ওরা বুঝে না
থাকবে না কখনো থাকবে না নিবেদিত তরুদল।

হাত বাড়ালেই মুঠো ভরে যায় ভয়ঙ্কর মাদক দ্রব্যে!
অথচ এক যুদ্ধে পাওয়া আমাদের মাতৃভূমি-
মাদকের অগ্রাসন হতে মুক্তি চাই-
আসলে বাঁধাটা কোথায়?
শুধু প্রেমের হৃদয়টা খুলে দাও এই বঙ্গে তুমি!
--------------------------------------------16-06-2019,রাওনাট,কাপাসিয়া,গাজীপুর।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।