বঙ্গবন্ধু-উজ্জল ভাস্কর
- আলহাজ্ব অধ্যক্ষ মোঃ শাহজাহান ২০-০৪-২০২৪

পাকিস্তানি সামরিক জান্তার শোষন বঞ্চনায় বাংলার মানুষ হয়রান,
বাংলার মাটিতে উদিত হলো উজ্জল ভাস্কর শেখ মজিবুর রহমান।
অমূল্য সেই প্রভাত উষার আলো ছটায় বাংলাদেশ হলো উদভাসিত,
আপামর জনতা তেমনি এগিয়ে এলো তিমির রাত্র বিদায়ে মুখরিত।
দীর্ঘ দিনের হাহাকার শোষন বঞ্চনার দিশারি বঙ্গন্ধুর নয়ন পানে,
বাঙ্গালী জাতি নব উদ্ধমে জড় হলো নুতন দিগন্তের শুভ শানে।
জাতির জনক বঙ্গবন্ধু গেয়ে গেলেন শোষন নিপিড়ণের প্রতিবাদে,
বাংলার নারী-পুরুষ জড় হলো দাবি আদায়ের আন্দোলন তাগিদে।
স্বাধীন বাংলাদেশের সুন্দর স্বপ্ন ছিল বঙ্গবন্ধুর সুদূর চির প্রত্যাশা,
আপামর দেশ জনতা বুকে নিল যেন বঙ্গবন্ধুকে মুুক্তির বল ভরশা।
বঙ্গবন্ধু ছিলেন বিশ্ব নিপিড়িত শ্রেনী মানুষের নির্ভিক বজ্র কন্ঠস্বর,
তাঁহারই কন্যা শেখ হাসিনা বাংলাদেশে বহুমুখী উন্নয়নে তৎপর।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা এগিয়ে চলেছেন সুন্দর স্বর্ণালী দিগন্তে,
আমরা এলাম নুতন দিনের নবচেতনায় প্রত্যাশা পূরণের স্বপ্নে।
দেশরত্ন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা মোদের দীপ্ত সাহস প্রতীক,
লাল সবুজের স্বাধীন বাংলাদেশ অদ্য সুন্দর সতেজ ম্লান অতীত।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।