একাত্তর গনহত্যা
- আলহাজ্ব অধ্যক্ষ মোঃ শাহজাহান ১৯-০৪-২০২৪

পাপিষ্ট এজিদের প্রেতাত্মা ইয়াহিয়া ভূট্টো টিক্কা নিয়াজি রাও ফরমান আলী,
স্বাধীনতার দাবীতে ত্রিশলক্ষ নিরহ বাঙ্গালী হানাদারদের হাতে হলো বলী।
ক্ষমতার লোভে হিংস্র হায়নার দল রক্তের নেশায় ঝাপ দিলো বর্বর খেলাতে,
বাংলার মাটি রঞ্জিত হলো মজলুম বাঙ্গালী নারী শিশু পুরুষের রক্ত হোলিতে ।
পাকিস্তানি দস্যু সেনাদলের জুলুম অত্যাচার প্রানঘাতি নিষ্ঠুর নির্মম আঘাতে,
সারা বাংলার শহর বন্দর পথঘাট পরিনত হলো ত্রাশের রাজত্বের কষাঘাতে।
এ যেন এক মৃত প্রেত পুরী নির্বিচার গনহত্যায় লাশের ভারী স্তুপে ভরা দেশ,
পাক সেনারা বঙ্গ ভূমিতে চালালো অগ্নিসংযোগ নারী ধর্ষণ মহাপাপের ক্লেশ।
বাংলার নারী পুরুষ শ্রমিক ছাত্র বুদ্ধিজীবী স্বাধীনতা ডাকে হারালো সুখের নীড়,
হায়রে অসহায় বাঙ্গালীর দল প্রানভয়ে আস্রয় নিল সুদূর ভারত প্রদেশে ভীর।
ঐতিহাসিক সাতেই মার্চ একাত্তর বঙ্গবন্ধুর স্বাধীনতা ঘোষনার বজ্র বাণীতে,
আপামর দেশ জনতা গর্জে উঠলো সসস্র মুক্তিযুদ্ধের গগন বিধারী ধ্বনিতে।
ভয়াল পঁচিশে মার্চ ছিল গনহত্যা বাঙ্গালী জাতির করুন আর্তনাদের ইতিহাস,
স্বাধীন সার্বভৌম অর্জিত বাংলাদেশ প্রত্যাশা পাক হানাদারদের চির সর্বনাশ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।