মুক্তিচাই
- মধুকবি ১৯-০৪-২০২৪

পথে যেত যেতে হঠাৎ চোখে পড়ে ,
তুমি নিয়েছো পিছু , আছো খুব কাছাকাছি ;
জানি তুমি নাছোরবান্দা ,
বলো দেখি , কি তোমার ধান্ধা ?
টাকা পয়সা কিছুই তুমি চাওনা !
দান খয়রাত তাও তুমি নাওনা ?
কি চাই তবে বখরা নেবে তাও দেব ,
এখন পিছু ছাড়ো তবেইনা মুক্তি পাব ;
তবুও পিছু ছাড়লেনা ,
আমার একা যাওয়া হলোনা ।
জীবনের সব সূধা একাই পেতে চেয়েছি ,
পাইনি তা , দুঃখ শুধু পেয়েছি ;
আজ তাই তুমি নিলে আমার পিছু ?
তুমি বিবেক, পাপের গ্লানি থেকে
আমায় মুক্ত করতে চাও ?
সত্যিই আমি মুক্তি চাই
চাইনা আর কিছু ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।