হিসাব মিলছে না
- মধুকবি ২৫-০৪-২০২৪

ভাবনাগুলো এলোমেলো কোনো কথাই শুনছে না,
সত্য মিথ্যার এই জগতে কোনো হিসাবই মিলছে না;
কারও আছে অঢেল টাকা তবু তার আরও টাকা চাই ,
কারোর আবার অভাব থেকে মুক্তির উপায় নাই ।

বেশী যাদের আছে তারা আরও বেশী বেশী চায়,
খাবার বেলায়ও খুব হিসেবী চেটেপুটে খায়;
ভয়ডর আর লজ্জাশরম কিছুই তাদের নেই .
অন্যের ঘুম হারাম করে তারা নাচে দেইদেই ।

ভাবছি আমি কেমন করে হিসাবখানা মিলাই !
মিথ্যার উপর সত্যের জয় কেমন করে পাই ?
কেমন করে মিটবে ক্ষুধা তাদের, খাদক যারা !
কেমন করে ঘুচবে অভাব ওদের, যারা সর্বহারা ?

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।