শুধু তুমিই পারো
- মধুকবি ২৪-০৪-২০২৪

তোমার দুচোখের চাহনী বলে দেয়
কতটা ঘৃনা তুমি আমায় করো,
কোনো দুঃখ নেই আমার নেই কোনো আক্ষেপ,
কারন আমি জানি চাইলে ভালবাসতে আমায়
সে শুধু তুমিই পারো ।
তোমার ঠোটের বাঁকা হাসি বলে দেয়
কতটা অবহেলা তুমি করো আমায় ,
কোনো যন্ত্রনা অনুভব করিনা আমি
অন্তরে নেই কোনো বেদনা,
কারন আমি জানি কেউ যদি কাছে টানে আমায়
সে শুধু তুমিই পারো ।
কবি নজরুলের কাছে তুমি কুহেলিকা
তোমার কাছে হার মেনেছে কত মহাপুরুষ,
কত রাজা মহাবাজা কত সম্রাট দ্বিগবিজয়ী সেনানী;
তবু পারিনা তোমায় ভূলে থাকতে,
কারন আমি জানি দুর্বোধ্য তবু প্রেমের অনুরাগ জাগাতে
সে শুধু তুমিই পারো ।
না পারি তোমায় কাছে টানতে, না পারি দূরে ঠেলতে ,
তুমি কায়া হয়ে ছায়ার মত থাকো আমার পাশে
ধরতে চাইলও যায়না ধরা, যায়না তোমায় ছোঁয়া ;
তবু চাইনা তোমায় হারাতে,
কারন আমি জানি প্রেমময় শান্তীর ধারা আনতে ,
সে শুধু তুমিই পারো ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।