বাবার স্মৃতি
- মধুকবি ২৪-০৪-২০২৪

ছত্রিশ বছর কেটে গেল বাবাকে হারিয়েছি ,
একটি ছবিও সঞ্চয়ে রাখিনি তার ,
সব স্মৃতি তার ফেলেছি হারিয়ে ;
যে মানুষটির কারনে আমি পৃথিবিতে এসেছি ,
পথ চলতে শিখছি হাত ধরে যার ,
হৃদয়ে রেখেছি তারে রাজার আসনে বসায়ে ।
সে ছিল আমার প্ররণার উৎস আমার প্রথম শিক্ষাগুরু ,
সে ছিল আমর চলার পথের দিশা
তার কাছেই আমার মানুষ হবার দিক্ষা নেয়া শুরু ।
যতই আমি হইনা প্রভবশালী মানুষ ,
বাবার কাছে চিরকাল ছিলাম হয়ে ছেলেমানুষ ।

বাবা দিবসের লেখা ১৬/০৬/২০১৯

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।