তোমাকে লিখবো বলে
- হিরন্ময় সরকার - তিক্তকন্ঠ ২৯-০৩-২০২৪

তোমাকে লিখবো বলে
®-হিরন্ময় সরকার। ৯ই অগ্রহায়ণ ১৪২৫ বাং
--------------------------------------------------------------
তোমাকে লিখবো বলে ভেবেছি কতনা রাত্রি,
লেখা হয় নাই কবিতার একটিও উপমা।
তোমাকে লিখবো বলে দেখতে গিয়েছি তোমার জন্ম কুঠির,
স্মৃতিময় শৈশব ও কৈশোর।
তোমাকে লিখবো বলে হাত ধুয়েছি শিশির চুয়ানো কুয়াশার জলে,
সিক্ত শিতের মায়ার ছলে।
তোমাকে লিখবো বলে লুকিয়ে দেখেছি তোমার শুশ্রীত মুখছ্রি,
তোমার এলোচুল,তোমার প্রিয়ো চশমাটাও।
তোমাকে লিখবো বলে গুনেছি হাজারও তারার ফুল,
গধুলির পাখী, সাদাটে মেঘের ফাকে নিরেট রংধনু।
তোমাকে লিখবো বলে কতই না সময় কাটিয়েছি দীঘির পাড়ে,
পাবলিক লাইব্রেরী, কলেজ মাঠ চত্বর।
তোমাকে লিখবো বলে ভেবেছি সহস্র দিন,
অনুসরণ করেছি তোমার চলার পথ,তোমার প্রিয়ো মানুষ গুলোকেও।
তোমাকে লিখবো বলে ভেবেছি কতইনা কাল্পনিক দৃশ্যপট,
সাদা কালো তোমারি মুখশ্রী,
তোমাকে লিখবো বলে এ হয়তো আমার মূড়হতা, এতো শুধু আমার একান্তই নিমগ্ন কবিতার ছন্দ পতন।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

hironmoysarkar
১৮-০৬-২০১৯ ১১:৩৯ মিঃ