তার ও বিকেল ছিল
- হিরন্ময় সরকার - তিক্তকন্ঠ ১৬-০৪-২০২৪

তার ও বিকেল ছিল
®-হিরন্ময় সরকার। ১০ই অগ্রহায়ণ ১৪২৫ বাং
--------------------------------------------------------------
তার ও বিকেল ছিল ; ছিল স্বরুপের ক্রম-অভিব্যক্তির নিয়ামক বিধি।
ছিল তার দূরন্তপনা স্বসৃষ্ট স্বাধীনতা।।
তার ও বিকেল ছিল ; ছিল যৌবনকণ্টক আঁকা তৈল চিত্র।
ছিল আপন নৃত্যপটীয়সী সাহিত্য বেদী।।
তার ও বিকেল ছিল ; ছিল এক ঝাক ঘরে ফেরা পাখিরগান।
ছিল জীবনহত মুক্ত বীনার তান।।
তার ও বিকেল ছিল ; ছিল এক আকাশ রঙীন মেঘের ফুল।
ছিল স্বপ্ন ভরা নানান কুঁড়ীর দুল।।
তার ও বিকেল ছিল ; ছিল সবুজ মাঠ,নদীর বাট,স্মৃতিময় দীঘির ঘাট।
ছিল খেলা ঘরে নতুন শত পাঠ।।
তার ও বিকেল ছিল ; ছিল খোলাচুল, নগ্নপদ যুগল, চন্দ্রখচিত কপালের টিপ।
ছিল চপলদৃষ্টির, উন্মুক্ত শাড়ীর আচল।
তার ও বিকেল ছিল ; ছিল ছোট্ট সে নদী, পাল তোলা নৌকালীলা।
ছিল লুকোচুরির লুকিয়ে থাকার দীন।।
তার ও বিকেল ছিল ; ছিল প্রিয় কবিতাগুচ্ছ, অগনিত নবযাত্রার পদ্য পুথি।
ছিল অপঠিত একরাস ছদ্মবেশী কবিতা।।






(রাজারবাগান সরকারী কলেজ, সাতক্ষীরা।)

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 1টি মন্তব্য এসেছে।

hironmoysarkar
২৬-০৭-২০১৯ ২১:৫৬ মিঃ